ইউপি নির্বাচন: সহিংসতার ঘটনায় ৬০০ জনের নামে পুলিশের মামলা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে নির্বাচনী সহিংসতা ও সরকারি কাজে বাধাঁ দেওয়ার অভিযোগ এনে অজ্ঞাতনামা ৬শ জনকে আসামি করে কুলিয়ারচর থানায় মামলা দায়ের করা হয়েছে। কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক রিয়াজুল মোস্তফা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে কুলিযারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন।

জানা যায়, গত২৮ নভেম্বর ৩য় ধাপের ইউপি নির্বাচনের দিন দুপুরে কুলিয়ারচর গোবরিয়া আবদুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’পক্ষের সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করে দূষ্কৃতিকারীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এতে ৪জন আহত হয়।

আহতদের প্রথমে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে দেলোয়ার নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। পরে সেখান থেকে হেলথ কেয়ার হাসপাতালের আইসিইউতে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ৩দিন পর মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ওসি গোলাম মোস্তফা জানান, কুলিয়ারচর গোবরিয়া আবদুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপক্ষের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় ঘটে। এ সময় দায়িত্বপালন করার সময় পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করে দূষ্কৃতিকারীরা। এঘটনায় সরকারি কাজে বাধাঁ প্রদানের অভিযোগে অজ্ঞাত নামা ৬০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মো. জামাল আহমেদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো