‘খালেদার মুক্তি রাজনৈতিক স্টানবাজি ছাড়া কিছুই না’

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবি নিয়ে বিএনপি এখন রাজনৈতিক স্টানবাজি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

শুক্রবার (৩ ডিসেম্বর) সিকালে মাদারীপুর সদর উপজেলার দত্ত কেন্দুয়া ইউনিয়নের সমাদ্দার এলাকায় ৩৫ লাখ টাকা ব্যয়ে এলজিইডির অর্থায়নে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক সংরক্ষণ ও স্মৃতিসৌধের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন , বিদেশে নিয়ে চিকিৎসার বিষয়ে আবেদন দিয়েছে বিএনপি, সেই আবেদন আদালত যদি বিবেচনা করেন তাহলে তিনি মুক্তি পাবেন। লন্ডন ছাড়া চিকিৎসা হবে না, এটা ঠিক নয়। বিদেশে থেকে ডাক্তার এনেও চিকিৎসা করা সম্ভব। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চিকিৎসা বিদেশ থেকে ডাক্তার এনেও করানো হয়েছিল। বিদেশের ডাক্তার এনে যদি খালেদা জিয়ার চিকিৎসা করাতে চান, সেই সুযোগ সরকার দিবে।

তিনি বলেন, খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামী, আদালত তাকে সাজা দিয়েছে। তিনি বিদেশে যেতে পারবেন কিনা সেটা আইনগত ব্যাপার। সরকার যখন ক্ষমতায় থাকে তখন অনেককিছুরই দায়ভার সরকারকে নিতে হয়। কিন্তু সাজাপ্রাপ্ত আসামীর চিকিৎসার ব্যাপারে সরকার অনেক নমনীয়। খালেদা জিয়ার সাজা স্থগিত করে তাকে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছে সরকার। তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের সুযোগ করে দিয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে হুশিয়াঁর করে শাজাহান খান বলেন, ১৩ বছর ধরে বিএনপি হুমকি দিয়ে আসছে। সরকার পতনের চেষ্টা করছে, সব চেষ্টাই ব্যর্থ। সৃষ্টিকর্তা সাথে থাকলে কাউকেই টেনেহিচড়ে নামানো যায়না। আওয়ামী লীগের শিকড় খুবই টেকসই, চাইলেই ছিঁড়ে ফেলা সম্ভব নয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো