নদের মাটি কেটে ইট ভাটায়, গুনতে হলো অর্থদণ্ড

ফরিদপুরের বোয়ালমারীতে কুমার নদের পাড় থেকে অবৈধভাবে মাটি কেটে ইট তৈরি করার অভিযোগে এক ভাটার মালিককে অর্ধ লক্ষ টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জেলার বোয়ালমারী উপজেলার সদর ইউনয়নের সৈয়দপুরে অবস্থিত ‘গোল্ডেন ইটভাটা’ কুমার নদের পাড় থেকে অবৈধভাবে মাটি কেটে ইট প্রস্তুত করছিল। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর আলোকে এই জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম বলেন, ‘সকল ইটভাটা মালিককে সংশ্লিষ্ট আইন মেনে পরিবেশের ক্ষতি না করে ভাটা পরিচালনার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো