রাষ্ট্রপতির ছেলের এলাকায় নৌকা প্রতীক থাকছে না

আওয়ামী লীগের ঘাঁটি খ্যাত কিশরগঞ্জ-৪ আসনে আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন দিবে না আওয়ামী লীগ। নির্বাচনে সহিংসতা এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছেন।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্থানীয় সাংসদ ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক।

তিনি জানান, ইউপি নির্বাচনে দেশের কিছু কিছু জায়গায় সহিংসতা দেখা দিয়েছে। তাই সার্বিক দিক বিবেচনা করে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার সংসদীয় আসন ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক না দেয়ার অনুরোধ জানাই। শনিবার স্থানীয় সরকার পার্লামেন্টারি বোর্ডের মিটিং শেষে প্রধানমন্ত্রী আমার এ প্রস্তাবে সম্মতি দিয়েছেন। সভা শেষে কেন্দ্র থেকে আমাকে এ বিষয়ে জানানো হয়েছে।

সাংসদ আরও বলেন, জনগণ যেন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তাই দলীয় প্রতীক ছাড়া নির্বাচন দেয়া হয়েছে। সেই সঙ্গে নির্বাচনে যেন কোনো ধরনের কারচুপি বা অনিয়ম না হয় সে ব্যবস্থাও নেয়া হবে। যে কোনো বিশৃঙ্খলার বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আগামী ৫ জানুয়ারি ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে মিঠামইন উপজেলার সাতটি ও অষ্টগ্রাম উপজেলার আটটি ইউনিয়নে ভোট হবে। পরে ইটনা উপজেলার নয় ইউনিয়নেও ভোট হবে। তবে এই এলাকার নির্বাচনি তফসিল এখনও ঘোষণা হয়নি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো