ঘূর্ণিঝড় জাওয়াদ: সাতক্ষীরায় টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত

বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘূর্ণিঝড় জাওয়াদ এর প্রভাবে সাতক্ষীরায় দুই দিন টানা বর্ষনে বিপর্যস্ত জনজীবন, ২৪ ঘন্টায় ৬১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড।

বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘূর্ণিঝড় জাওয়াদ এর প্রভাবে সাতক্ষীরায় দুই দিন টানা বর্ষনে বিপর্যস্ত হয়ে পরেছে জনজীবন। দমকা হওয়া ও মুষলধারে বৃষ্টির ফলে বিপাকে পরেছে খেটে খাওয়া মানুষেরা।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, উত্তর-পশ্চিম বঙ্গপোসাগর ও তৎসংলগ্ন পশ্চিম বঙ্গপোসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরো উত্তর – উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দূর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে বর্তমানে বিরাজ করেছে।

এটি আরো উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা নাগাদ লঘুচাপে পরিনত হবে। যার ফলে সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে অস্থায়ী দমকা ঝড় হওয়াসহ বৃষ্টি ও বর্জ্রসহ বৃষ্টি হচ্ছে। সাতক্ষীরা উপকূল সমুহকে ৩ নম্বার স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৪১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ বৃষ্টি আজ সারাদিন চলতে পারে এবং আগামী কাল অবস্থার উন্নতি হতে পারে বলে তিনি জানান।

মীর খায়রুল আলম/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো