জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি: এক জেলে উদ্ধার, এখনও নিখোঁজ ২০

ভোলার চরফ্যাসনের উপকূলের সাগর মোহনায় টলিং জাহাজের ধাক্কায় মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটনায় হাফিজ নামের এক জেলেকে জীবিত উদ্ধার করেছে স্থানীয় জেলেরা।

সোমবার সন্ধ্যায় পটুয়াখালী জেলার মহিউপুর ঘাট এলাকা মেঘনা নদীর শেষ প্রান্ত থেকে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করা হয়। সে সুস্থ্য রয়েছে। এখনও ২০জন জেলে নিখোঁজ। এই তথ্য নিশ্চিত করেন ট্রলারমালিক কামাল খন্দকার।

ট্রলার মালিক কামাল খন্দকার জানান, তার মালিকানাধীন “মা শামসুন্নাহার” নামের মাছ ধরার ট্রলারটি ২১ জন মাঝি মাল্লা নিয়ে এক সপ্তাহে আগে মেঘনায় মাছ শিকারে যান। রোববার রাতে ঢালচরের দক্ষিনে মেঘনায় জাল ফেলে অপেক্ষায় ছিলেন জেলেরা। এসময়ে বিপরিত দিক থেকে আসা একটি ট্রলিং জাহাজ মাছ ধরা ট্রলারটিকে ধাক্কা দেয়।এতে মুহুর্তের মধ্যে ট্রলারে থাকা ২১ জন জেলেসহ ট্রলারটি খরস্রোতা উত্তাল মেঘনা নদীতে হারিয়ে যায়। নিখোঁজ জেলেদের মধ্যে ট্রলারের মাঝি মোঃ বাচ্চু ,আল আমিন, ফারুক, জাবেদ,খালেক, হাফেজ, ইউসুব,জসিম, রফিক ও মাসুদসহ ১০জনের নাম জানা গেলেও অপর নিখোঁজ জেলেদের নাম এখনও সনাক্ত করা যায়নি। তবে নিখোঁজ জেলেরা চরফ্যাসন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্ধা বলে জানাগেছে।

চর মানিকা জোনের কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার হারুন অর রশিদ জানান, মেঘনায় ট্রলার ডুবি ঘটনার খবর পেয়েছি। দূর্ঘটনাস্থলের অবস্থান নিশ্চিত করে উদ্ধার অভিযানে যাওয়া হবে।

আরিফ হোসেন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো