মনোনয়নপত্র প্রত্যাহার করে বাবাকে ছাড় দিলেন ছেলে!

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাবা হাদী হুমায়ুন কবীর বাবুকে ছাড় দিয়েছেন তার ছেলে হাদী ইমতিয়াজ কবীর শামীম।

সোমবার (৬ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করে এ ছাড় দেন হাদী ইমতিয়াজ কবীর শামীম।

এর ফলে ওই ইউনিয়নে নয়জনের স্থলে এখন আটজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামীকাল মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে। চলতি মাসের ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাবা-ছেলে উভয় চেয়ারম্যান পদে গত ২৫ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৯ নভেম্বর দু’জনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার শামীম আহমাদ।

তবে মনোনয়ন প্রত্যাহার করে নেওয়া হাদী ইমতিয়াজ কবীর শামীম বার্তা বাজার’কে বলেন, ‘বাবার জন্য মনোনয়নপত্র প্রত্যাহার করেছি; বিষয়টি এমন না। মূলত নৌকার বিপরীতে নির্বাচন করা ঠিক হবে না বলেই মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।’

এবিষয়ে হাদী হুমায়ুন কবীর বাবু জানান, ‘এক পরিবার থেকে দুই জন তো আর নির্বাচন করা যায় না। তাই ছেলে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। আমার বয়স হয়েছে। তবে আমার লোকজন নির্বাচন না করলে কষ্ট পায়। সেকারণেই আমাকে অবশেষে নির্বাচন করতে হচ্ছে।’

আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদ বার্তা বাজার’কে বলেন, ‘উপজেলার বানা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী হাদী ইমতিয়াজ কবীর তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এখন ওই ইউনিয়নে আটজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো