শ্রীলংকার সামনে রানের পাহাড় গড়ে দিলো টাইগাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েল্ভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে টাইগাররা। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে এই রান করে বাংলাদেশ দল।

এর আগে রোববার (২৪ অক্টোবর) স্থানীয় সময় বিকালে টসে হেরে ব্যাট করতে নামে টাইগাররা। ওপেনার মোহাম্মদ নাঈমের ৫২ বলে ৬২ রানের লম্বা ইনিংসে ভর করে এগিয়ে যায় লাল-সবুজ বাহিনি। লিটন দাস ১৬ বলে ১৬ রান করে আউট হওয়ার পর সাকিব আল হাসান এসে ব্যাট হাতে লড়াই শুরু করেন। কিন্তু তিনি লম্বা ইনিংস খেলতে পারেননি। ৭ বলে ১০ রান করে আউট হন।

এরপরেই শুরু হয় মূল ক্যারিশমা। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম এসে হাল ধরেন। ৩৭ বল খেলে ২ ছয় ও ৫ চারে খেলেন ৫৭ রানের অনবদ্য এক ইনিংস। এরপর মোহাম্মদ নাঈম আউট হলে আফিফকে নিয়ে লড়াই শুরু করেন বাংলাদেশি লিটল মাস্টার।

৬ বলে ৭ রানে আফিফের বিদায়ের পর আসেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি ৫ বলে ১০ রান করে অপরাজিত থেকে মুশফিকের সাথে মাঠ ত্যাগ করেন।

শ্রীলংকার পক্ষে চামিকা করুনারত্নে ৩ ওভারে ১২ রান দিয়ে একটি, বিনোরো ফারনান্দো ৩ ওভারে ২৭ রানে একটি ও লাহিরু কুমারা ৪ ওভারে ২৯ রানে একটি উইকেট নেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো