২ শতাধিক পাখিকে মুক্ত করলো পুলিশ, ৩ শিকারি আটক

পাবনার সুজানগর উপজেলায় দেশি প্রজাতির প্রায় ২শ’ পাখিসহ ৩ পাখি শিকারিকে আটক করেছে পুলিশ। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার চরদুলাই বাজার থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার গোবিন্দপুর গ্রামের বাছেদ শেখের ছেলে আতোয়ার শেখ (৩৮), ঘোড়াদহ গ্রামের জহির মিঞার ছেলে আলাউদ্দিন (৩৫), চলদুলাই গ্রামের মৃত তফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোজাহার আলী (৪০)।

সুজানগর থানার ওসি মিজানুর রহমান বলেন , পাখি শিকারী’রা সংঙ্ঘবদ্ধ হয়ে উপজেলার গাজনার বিল থেকে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে বিভিন্ন প্রাকার দেশীও অতিথি পাখি শিকার বাজারে বিক্রি করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

সুজানগরের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিনহাজুল ইসলাম পাখি শিকারীদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে তাদের প্রত্যেককে একহাজার টাকা করে জরিমানা করেন।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিকেলে সুজানগর থানার চত্বর থেকে জনসম্মুখে পাখি গুলো অবমুক্ত করেন। তিনি বলেন, পাখি শিকারে এই ধরনের অভিযান জেলা পুলিশ আরও কঠোর পদক্ষেপ নেব।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএস ডাঃ মুহাঃ আঃ লতিফ, সুজানগর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল কদ্দুস প্রমুখ।

মাসুদ রানা/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো