লন্ডনে যাওয়ার সময় কাতারে বাঁধাপ্রাপ্ত হলেন আজহারী

বাংলাদেশের আলোচিত ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীকে ব্রিটেনের লন্ডনে যাওয়ার পথে কাতারে আটকে দেওয়া হয়েছে। মালয়েশিয়া থেকে কাতারে পৌঁছার পর বুধবার (২৭ অক্টোবর) ফ্লাইটে উঠার সময় তাকে বাঁধা দেওয়ায় হয়। তবে কি কারণে তাকে বাঁধা দেওয়া হয়েছে তা স্পষ্টত জানা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর অনুযায়ী, কাতার বিমানবন্দরেই ১০ থেকে ১২ ঘন্টা ব্যাপী তার ফ্লাইট জটিলতার সমাধানের চেষ্টা করা হয়েছে। ইতোমধ্যে ৯৬ ঘন্টার একটি ট্রানজিট ভিসা দেওয়া হয়েছে আজহারীকে।

জানা যায়, মালয়েশিয়া থেকে ব্রিটেনের আইওন টিভির আমন্ত্রণে যাচ্ছিলেন মিজানুর রহমান আজহারী। আগামী ৩১ অক্টোবর লন্ডনসহ ব্রিটেনের বড় বড় ৫টি শহরে ইসলামী সেমিনারের আয়োজন করে আইওন টিভি। এ উপলক্ষে ১৫ থেকে ১০০ পাউন্ড মূল্যের টিকিটও বিক্রি করা হচ্ছে। আজহারীর লন্ডনে যাওয়ার খবরে আইওন টিভির ব্যানারে স্বাগতম জানানো হলেও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল দলের সমর্থকরা তার এই সফরের বিরোধীতা করে আসছিলেন।

অনেকেই ব্রিটিশ এমপি থেকে শুরু করে হোম অফিসসহ বিভিন্ন সংশ্লিষ্ট জায়গায় মিজানুর রহমান আজহারীর বিভিন্ন বক্তব্য যেখানে অন্য ধর্মকে আঘাত করা হয়েছে, যেসব বক্তব্য ঘৃণা ছড়ায় এমন সব ভিডিও পাঠানো হয়েছে ।

সফর বাতিল হওয়ার বিষয়ে আয়োজক আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুকের সাথে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করার পর তিনি ফোন করে এই প্রতিবেদকের সাথে কথা বলেছেন। তবে তিনি অফিসিয়াল কোনো মন্তব্য করেননি।

এছাড়া মিজানুর রহমান আজহারীর মালয়েশিয়ার নাম্বারের হোয়াটসআপে ফোন দেয়া হলেও ফোন রিসিভ করা হয়নি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো