নৌকার প্রার্থীর লাঠি মিছিল ও প্রতিদ্বন্দ্বীর গাড়িতে হামলা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী আবুল কালামের বিরুদ্ধে গত বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় নির্বাচনী আইন লঙ্ঘন করে লাঠি মিছিল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তাকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

এছাড়াও একই ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সরদার সাইফুজ্জামান বুলবুল এর গাড়ীতে হামলার ঘটনায় নির্বাচন কমিশন বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন প্রার্থী বুলবুল সরদার।

লিখিত অভিযোগে তিনি জানান, আমি ডাঙ্গী ইউনিয়নের স্থানীয় নির্বাচনে একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। গত (২৭ অক্টোবর) তারিখে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাজী আবুল কালামের নেতৃত্বে তার সমর্থকেরা ইউনিয়নের বিভিন্ন স্থানে লাঠি মিছিল করে এবং স্থানীয় ভোটারদের মাঝে ভয়ভীতি সঞ্চার সহ আমার নির্বাচনী কাজে ব্যবহৃত মাইক্রোবাসে হামলা চালায় ও আমার সমর্থকদের মারপিট, ভয়ভীতি এবং ভোট চাইতে গেলে হুমকি দিচ্ছে। তাই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আমি নির্বাচন কমিশন বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে জানতে চেয়ে কাজী আবুল কালামের মুঠোফোনে ফোন দিলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

নগরকান্দা উপজেলা দায়িত্বরত রিটানিং অফিসার শেখ তানভীর আখতার বলেন, ‘নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে তাকে শোকজ করা হয়েছে। উপযুক্ত জবাব দিতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো