যে ২৬ জেলায় সতর্ক থাকতে পুলিশকে নির্দেশ

যেকোনো ধরণের বিশৃঙ্খল ও অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলা করতে দেশের ২৬টি জেলার পুলিশসহ আইনশৃঙ্খলায় নিয়োজিত সংশ্লিষ্টদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এসব জেলায় টহলের পাশাপাশি জোরদার করা হচ্ছে গোয়েন্দা নজরদারি। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে জনপ্রতিনিধিদের সহযোগীতায় সব ধরণের পরিস্থিতি মোকাবিলা করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) পুলিশ সদর দপ্তরে উর্ধ্বতন কর্মকর্তাদের এক বৈঠক শেষে এই নির্দেশনা দেওয়া হয়েছে। বৈঠকে আর কোথাও সহিংসতা যেন না হয় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

আগামী ১০ দিন এ বাড়তি সতর্কতা জারি থাকবে বলে পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন। বর্তমান পরিস্থিতি বিবেচনায় ঈদে মিল্লাদুন্নবী, সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মীপূজা ও বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমাকে সামনে রেখে এই বাড়তি সতর্কতার নির্দেশনা দেওয়া হয়েছে। জানা

গেছে, এ সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলে ধাপে ধাপে আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও গোয়েন্দা নজরদারি কমিয়ে আনা হবে। আর পরিস্থিতি স্বাভাবিক মনে না হলে সতর্কতার মেয়াদ আরও বাড়বে।

যেসব জেলাতে সতর্ক করা হয়েছে, সেগুলোর মধ্যে রংপুর বিভাগের সাতটি জেলা রয়েছে। এগুলো হলো- পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম ও নীলফামারী।

রাজশাহী বিভাগের রয়েছে চাঁপাইনবাবগঞ্জ ও পাবনা।

খুলনা বিভাগের জেলা রয়েছে পাঁচটি। এগুলো হলো: বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, কুষ্টিয়া ও ঝিনাইদহ।

কুমিল্লা ছাড়াও চট্টগ্রাম বিভাগে রয়েছে চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী ও কক্সবাজার।

ঢাকা বিভাগে শরীয়তপুর, মাদারীপুর, নরসিংদী ও মুন্সিগঞ্জকে সতর্ক থাকতে বলা হয়েছে।

সিলেট বিভাগের চার জেলার মধ্যে সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো