ফেসবুক-ইন্সটাগ্রাম ছেড়ে খেলায় মনোযোগ দিতে বললেন মাশরাফি

চলতি বিশ্বকাপের ৬ ম্যাচে মোট ১২টি ক্যাচ ফেলে দেওয়ায় সাধারণ দর্শকদের মত হতাশ হয়েছেন সাবেক অধিনায়ক মাশরফাই বিন মুর্তজাও। ফিল্ডিংয়ে ভালো করতে তাই খেলোয়ারদেরকে ফেসবুক-ইনস্টাগ্রাম ছেড়ে খেলায় মনোযোগ দিতে পরামর্শ দিলেন তিনি।

শুক্রবার (২৯ অক্টোবর) ইউটিউব লাইভে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন। তার সাথে ছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান।

মাশরাফি বলেন, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ, এই দুই ম্যাচেই জেতার খুব কাছে গিয়ে শুধু ফিল্ডিং–ব্যর্থতার কারণে হাতছাড়া হয়েছে। বাংলাদেশের ফিল্ডিংয়ের এই দৈন্য দশা কয়েক দিন ধরে নয়, প্রায় দুই বছর ধরে চলে আসছে। এই দুই বছরে অনেক ম্যাচ জেতার দ্বারপ্রান্তে এসে হেরে গেছে বাংলাদেশ, ফিল্ডিংয়ের কিছু ভুলের কারণেই।

খেলোয়ারদের ফিল্ডিং ভালো না হওয়ার কারণে আক্ষেপ করে তামিম বলেন, ক্যাচ মিস খেলার অংশ, এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এর জন্য যদি আমরা নিয়মিত ম্যাচ হারা শুরু করি, তাহলে সেটা ঠিক না। গত দুই বছরে ফিল্ডিংয়ের জন্য আমরা সব সংস্করণ মিলিয়ে অনেক ম্যাচ হেরেছি। আমরা ফিল্ডিংয়ে অনেক ভালো একটা দল হতে পারি, সে যোগ্যতা আমাদের আছে। কিন্তু এখন আমরা পারছি না, ফলে ম্যাচ হারছি।

এদিকে মাশরাফি বলেন, দেখুন, ২০১৯ বিশ্বকাপে আমি ভালো পারফর্ম করতে পারিনি। ফলে, আমাকে দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং আমি বিষয়টাকে খুব পেশাদারির সঙ্গেই নিয়েছি। নিজেকে প্রমাণ না করতে পারলে আপনাকে সরিয়ে দেওয়া হবে, এটাই তো স্বাভাবিক। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দুই বছর ধরে ফিল্ডিং এমন হওয়া সত্ত্বেও ফিল্ডিং কোচ রায়ান কুক দলের সঙ্গে আছে এবং এর প্রমাণ আমরা আজকেও পেয়েছি।

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে কোনো ম্যাচে ব্যাটিং, কোনো ম্যাচে বোলিং ভালো হলেও কোনো ম্যাচেই ভালো ফিল্ডিং করতে দেখা যায়নি টাইগারদের। চলতি বিশ্বকাপে খেলা ৬টী ম্যাচে মোট ১২টি ক্যাচ মিস করেছেন লিটন-মেহেদীরা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো