এবার সৌদির উপর ক্ষুদ্ধ হয়েছে হিজবুল্লাহ

সম্প্রতি সৌদি আরবে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে ৪৮ ঘন্টার মধ্যে দেশত্যাগের ঘোষণা দিয়েছে দেশটি। কারণ হিসেবে বলা হয়েছে ইয়েমেনে সৌদি আরবের হামলার সমালোচনা করেছেন লেবাননের তথ্যমন্ত্রী। আর এই সমালোচনায় পূর্ণ সমর্থন দিয়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ।

সৌদি আরব ও বাহারাইন থেকে একই কারণে লেবাননের রাষ্ট্রদূত প্রত্যাহার ও লেবানন থেকে সব ধরনের পণ্য আমদানিতে নিষেধাজ্ঞার ঘটনায় ক্ষুদ্ধ হয়েছে হিজবুল্লাহ।

সৌদি আরবের এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে তারা এক বিবৃতিতে জানায়, লেবাননের তথ্যমন্ত্রীর বক্তব্যের পর সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন যে প্রতিক্রিয়া দেখিয়েছে তা মূলত লেবাননের সার্বভৌমত্বের ওপর আঘাত।

এর আগে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরায় দেওয়া বক্তব্যে লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি জানান, ইয়েমেনে সৌদি আরবের আগ্রাসন ব্যর্থ হয়েছে এবং এখন ইয়েমেন যুদ্ধ বন্ধ করার সময় হয়েছে।

গত ৫ আগস্ট ধারণ করা এ বক্তব্য গত সোমবার প্রচার করে আল জাজিরা। এরপরই সৌদির নেতৃত্বে থাকা জোট সংযুক্ত আরব আমিরাত, বাহারাইন এবং কুয়েতে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতদেরকেও তলব করে প্রতিবাদ জানানো হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো