স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি গায়েব: তদন্তে সচিবালয়ে সিআইডি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল কেবিনেট থেকে ১৭টি নথি গায়েবের ঘটনার তদন্ত করতে সচিবালয়ে পৌঁছেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট। রোববার (৩১ অক্টোবর) দুপুরে তারা সচিবালয়ে পৌঁছায়।

এর আগে নথি হারানোর ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় একটি জিডি দায়ের করা হয়। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠন করা হয় ৩ সদস্যের তদন্ত কমিটি।

শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার জানান, গুরুত্বপূর্ণ নথি হারিয়ে যাওয়ার ঘটনায় গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব নাদিরা হায়দার জিডি করেছেন। গতকাল সচিবালয় বন্ধ থাকায় আজ থেকে তদন্ত শুরু হবে। কে বা কারা নথি গায়েব করেছেন তা খতিয়ে দেখা হবে।

জানা যায়, জিডিতে ১৭টি নথির নম্বর ও বিষয় উল্লেখ করা হয়েছে। নথিগুলোর মধ্যে- শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজসহ অন্যান্য মেডিকেল কলেজের কেনাকাটা সংক্রান্ত একাধিক নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং কর্মসূচি, নিপোর্ট অধিদফতরের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয় সংক্রান্ত নথি রয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো