সীমানা নির্ধারণ না করেই তফসিল, এক ইউপির নির্বাচন স্থগিত

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ঘোষিত তৃতীয় ধাপের নির্বাচনী তফসিল থেকে ভোলার চরফ্যাসনের ঢালচর ইউনিয়নকে বাদ দেয়া হয়েছে। ফলে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে।

রোববার সন্ধ্যায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ও ঢালচর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার মারুফ হোসেন মিনার স্বাক্ষরিত গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে নির্বাচন স্থগিতের কোন কারণ উল্লেখ করা হয়নি।

জানাগেছে, ২০১০ সনে ঢালচর ইউনিয়ন হিসেবে স্বীকৃতি পায় এবং ২০১২ সনে ঢালচর ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্ত গত একদশকে মেঘনার ভাঙ্গনে ঢালচর ইউনিয়নের বিস্তৃত এলাকা মেঘনায় হারিয়ে যায়। ফলে ঢালচরে ১৪ হাজার বসতির বড় অংশ ঢালচর ছেড়ে বিভিন্ন ইউনিয়নে বসতি গড়েছে।

এ অবস্থায় মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়নের দূরবর্তী বসতিপূর্ণ চর এলাকা চর নিজামকে ঢালচরের অন্তভূক্ত করে গেজেট প্রকাশ করা হয়েছে এবং সে অনুযায়ী ঢালচর ইউনিয়নের ওয়ার্ড ও ভোটার বিন্যাস কাজ চলমান আছে।

ওয়ার্ডের সীমানা ও ভোটার বিন্যাস কাজ শেষ না হতেই ঢালচরকে অন্তভূক্ত করে তৃতীয়ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল ঘোষণার পর থেকেই ঢালচরের নির্বাচন অনুষ্ঠান নিয়ে স্থানীয়দের মধ্যে অনিশ্চয়তার কথা আলোচনায় ছিল।

উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, ভোটার পুর্নবিন্যাস এবং ওয়ার্ডগুলোর সীমানা জটিলতার অবসান না হওয়ায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

আরিফ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো