সোনাতলায় নৌকা ডুবালেন বিদ্রোহী

বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু। মঙ্গলবার (২ নভেম্বর) সারাদিন ভোটগ্রহণ শেষে ঘোষিত ফলাফলে বেসরকারিভাবে তিনি জয়লাভ করেন।

এর আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে আওয়ামী লীগ থেকে গত ৩১ অক্টোবর নান্নুকে অব্যহতি দেওয়া হয়। তিনি জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন। গত নির্বাচনেও আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবেই তিনি জয়লাভ করেছিলেন।

সোনাতলা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১টি ভোট কেন্দ্রে ৭০টি বুথে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হয়। বেসরকারি ফলাফলে বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু ভোট পেয়েছেন ৭ হাজার ৯৬৭ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত সাহিদুল বারী খান রব্বানী ৫ হাজার ২২০ ভোট পেয়েছেন। বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু।

পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ১৯ হাজার ৫২৩ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১৩ হাজার ১৮৭ জন। যা শতকরায় ৬৭ দশমিক ৫৪ শতাংশ। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ১৯ হাজার ৫২৩ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ১১৯ ও পুরুষ ভোটার রয়েছে ৯ হাজার ৪০৪ জন। এতে মেয়র পদে তিনজন এবং কাউন্সিলর পদে ৪০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করেছেন ১১ জন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো