বাংলাদেশ যেভাবে সেমিফাইনাল খেলবে তা জানালেন সাকিব

বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে টাইগারদের হারিয়ে দেয় স্কটল্যান্ড। পরের ম্যাচে ওমানের বিপক্ষে মঙ্গলবার ২৬ রানের জয়ের মধ্যে দিয়ে মূলপর্বে খেলার আশা জিইয়ে রেখেছে রিয়াদ-সাকিবরা।

প্রথম ম্যাচে হারের কারণে টাইগারদের মূলপর্বে যাওয়া নিয়ে সংশয় দেখা দিলেও এখনও গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ টাইগারদের হাতে রয়েছে বলে জানিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

ওমানের বিপক্ষে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এই তথ্যই জানান।

সাকিব বলেন, গ্রুপপর্বের বাধা কাটিয়ে বাংলাদেশের লক্ষ্য সেমিফাইনাল খেলা। আমাদের কম্পিউটার অ্যানালিসিস্টের সঙ্গে কথা হয়েছে। তিনি বললেন- যে অবস্থায় আছে রান রেট, আমরা যদি পাপুয়া নিউ গিনির সঙ্গে মোটামুটি ভালো ব্যবধানে জিততে পারি, যেটা আমরা আশা করি জেতার, আর ওমান-স্কটল্যান্ডের ম্যাচে একটা দল অবশ্যই হারবে। তাতে রান রেটটা পিছিয়ে যাবে আর পাপুয়া নিউ গিনিকে হারালে আমাদের রান রেটটা বাড়বে। এখনও হয়তো আমাদের সম্ভাবনা আছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ারও।

এদিকে দুই ম্যাচ ২ জয়ে স্কটল্যান্ড ৪ পয়েন্ট ও ০.৫৭৫ রান রেট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে। এক জয় নিয়ে ওমানের ২ পয়েন্ট ও ০.৬১৩ রান রেট। আর বাংলাদেশের এক জয় নিয়ে ২ পয়েন্ট ও ০.৫০০ রান রেট। বাকি ম্যাচগুলো শেষে রানরেট, পয়েন্টের পরিবর্তন হবে সেই অংক কষেই সাকিব বলছেন বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো