বাংলাদেশের পাওয়ার প্লে আবারও নিষ্ফলা

টি-টোয়েন্টি ক্রিকেটে খুবই সাধারণ বিষয় হলো, পাওয়ার প্লে’র ফিল্ডিংয়ের বিধিনিষেধ কাজে লাগিয়ে যত বেশি রান করে নেয়া যায়। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এ কাজটি একদমই করতে পারছে না বাংলাদেশ ক্রিকেট দল।

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাওয়ার প্লে’র ছয় ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিলো ২ উইকেটে ২৫ রান। আজ ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশ করতে পেরেছে ২ উইকেটে ২৯ রান।

টস জিতে ব্যাট করতে নেমে এরই মধ্যে সাজঘরে ফিরে গেছেন লিটন দাস ও শেখ মেহেদি হাসান। এখন তৃতীয় উইকেটে জুটি বেঁধেছেন মোহাম্মদ নাইম শেখ ও সাকিব আল হাসান।

ক্রিকেটে কোনো ব্যাটার জীবন পাওয়া মানেই সেটিকে কাজে লাগিয়ে বড় ইনিংস খেলা অবশ্য কর্তব্য। কিন্তু ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে সেই কাজটি করতে পারলেন না বাংলাদেশ দলের ডানহাতি ওপেনার লিটন দাস, পারেননি তিনে নামানো শেখ মেহেদি হাসানও।

আগের ম্যাচের পরিকল্পনায় পরিবর্তন এনে আজ তিন নম্বরে পাঠানো হয়েছিলো শেখ মেহেদি হাসানকে। কিন্তু তিনি পারেননি সুযোগের সদ্ব্যবহার করতে। আউট হয়ে গেছেন রানের খাতা খোলার আগেই।

স্কটল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনে আজ খেলতে নেমেছে বাংলাদেশ। বাঁহাতি ওপেনার সৌম্য সরকারের জায়গায় আনা হয়েছে আরেক বাঁহাতি নাইম শেখকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো