জায়নামাজ-খাবার বিতরণের মাধ্যমে শাহানা ফাউন্ডেশনের উদ্ধোধন

মানবিকতার উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে সমাজের অবহেলিত এবং পিছিয়ে পরা মানুষের জন্য কিছু করা। সুখে-দুঃখে তাদের পাশে দাঁড়ানো। তাদের পথচলাকে আরো একটু এগিয়ে দেয়া। এই উদ্দেশ্য নিয়েই মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন প্রবাসী এক বাঙ্গালী নারী। নাম তার নীলা জামান। তিনি একজন ইতালি প্রবাসী। কিন্তু তিনি প্রবাসজীবনে শত ব্যস্ততার মধ্য দিয়েও ভুলে যাননি তার দেশকে, তার জন্মস্থানকে। অস্বীকার করেননি দেশের প্রতি তার দায়বদ্ধতা।

সম্প্রতি তিনি তার মায়ের ইচ্ছে পূরণ করতে গড়ে তুলেছেন ‘শাহানা ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন। তার মায়ের স্বপ্ন ছিলো সমাজের গরীব, মেহনতি মানুষের জন্য কাজ করার। আজ মায়ের স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ হয়েছেন তার সুযোগ্যা কন্যা। নীলা জামানের জন্মস্থান ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কুসুমদি গ্রামে।

সেখান থেকেই বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। শুরুর দিনেই অর্ধশত ব্যক্তিদের মাঝে জায়নামাজ ও খাদ্য বিতরণ করে সংগঠনটির নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. মাহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন।

এসময় উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্ দৌলা রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী কাওসার হোসেন টিটো, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, শাহানা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ রাসেল, সংগঠনটির আলফাডাঙ্গা উপজেলা শাখার সভাপতি আমজাদ হোসেন জুয়েল, সহ-সভাপতি মোকবুল হোসেন রিপন, সাধারণ সম্পাদক পীযুষ বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক মামুন শেখ, দপ্তর সম্পাদক আব্দুল কাদের তুহিনসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিয়া রাকিবুল/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো