পেনাল্টি ঠেকানো নিয়ে যা বললেন মার্টিনেজ

আর্জেন্টিনা যেন নিজেদের নতুন করে খুঁজে পেয়েছে। ২৮ বছর পর জিতেছে কোপা আমেরিকার শিরোপা। তাদের বহুদিনের আক্ষেপ ছিল রক্ষণভাগের ভালো না খেলা। এখন সেখানেও বেশ শক্ত অবস্থান আর্জেন্টিনার। কোপা জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রক্ষণভাগের দৃঢ়তার।

এই বিভাগের যেন দিন দিন নেতা হয়ে ওঠছেন এমিলিয়ানো মার্টিনেজ। আলবিসেলেস্তেদের এই গোলরক্ষক কলম্বিয়ার বিপক্ষে কোপার সেমিফাইনালে ঠেকিয়েছিলেন তিন পেনাল্টি শট। শুক্রবার ভোরে পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ১-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা।

এই ম্যাচে মার্টিনেজের ভুলেই পেনাল্টি পেয়েছিল পেরু। যদিও গোল কররতে পারেননি ইউশিমার ইউথুন। বল মারেন ক্রসবারে। তবে ওই পেনাল্টি শট ঠেকাতে সংকল্পবদ্ধ ছিলেন মার্টিনেজ। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন তিনি।

মার্টিনেজ বলেন, ‘যারাই পেনাল্টিতে নিতে আসে অবশ্যই তারা দুর্দান্ত ফুটবলার। কিন্তু দিনশেষে এটা স্রেফ ভাগ্যের ব্যাপার। আমি দর্শকদের কথা শুনছিলাম আর তাদের খুশি করতে চাইছিলাম। সবাই (প্রতিপক্ষের) এটাকে গোলের মতো উদযাপন করেছে। আমরা তিন পয়েন্ট ও ক্লিনশিট পেয়েছি।’

সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনার রক্ষণ নিয়ে তিনি বলেছেন, ‘রক্ষণে ভালো করা আমাদের আনন্দ দিচ্ছে। আমরা জানি আমাদের ফরোয়ার্ডরা এক-দুই গোল করবেই। সবসময়ই এটা বলি- যদি আমরা ভালোভাবে ডিফেন্ড করতে পারি, তাহলে অনেক ম্যাচ জিততে পারবো।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো