রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাস নিয়ন্ত্রণে প্রয়োজনে গুলি ছোঁড়া হবে

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় কঠোর হুঁশিয়ারি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ক্যাম্পে মাদক ও অস্ত্রের ব্যবসা বন্ধে প্রয়োজনে গুলি ছোঁড়া হবে বলেও তিনি জানান।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে সিলেটের শাহী ঈদগাহে এক আলোচনা সভা শেষে রোহিঙ্গা ক্যাম্পে অব্যাহত সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের মধ্যে যারা মিয়ানমারে ফেরত যেতে চায় না, তারা হয়তো এসব অঘটন ঘটাচ্ছে। ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতিতে বৃহস্পতিবার (২১ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে একটি বড় ধরনের সভা হয়েছে। এরপর শুক্রবারের দুর্ঘটনা খুবই আতঙ্কের বিষয়।

তিনি আরও বলেন, ওখানে মাদক ও অস্ত্র ব্যবসার তথ্য দিচ্ছেন অনেকে। কিছু বন্দুকটন্দুকও আনা হয়। এ নিয়ে আলোচনা করা হবে। মাদক ও অস্ত্র পুরোপুরি বন্ধের জন্য প্রয়োজনে গুলি করার পরামর্শ দেওয়া হবে।

প্রসঙ্গত, শুক্রবার (২২ অক্টোবর) ভোরে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নে ১৮নং ময়নার ঘোনা ক্যাম্পে অবস্থিত একটি মাদ্রাসায় গুলি চালিয়ে ও কুপিয়ে ৭ জনকে হত্যা করে সন্ত্রাসীরা। এতে নিহত সবাই ক্যাম্পের এইচ-৫২ ব্লকের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও স্বেচ্ছাসেবী। হামলায় আহত আরও বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো