পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আয়রন ট্রিটমেন্ট প্লান্টটি পরিত্যক্ত!

রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়রন ট্রিটমেন্ট প্লান্টটি অযত্ন আর অবহেলায় পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। ফলে প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে আগত সাধারন মানুষ এ প্লান্টটি থেকে বিশুদ্ধ পানি প্রাপ্তির সুবিধা হতে বঞ্চিত হচ্ছেন।

জানা গেছে, বিগত ২০১৯-২০২০ অর্থ বছরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে ১টি আয়রন ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ করা হয়। জাইকা’র অর্থায়নে ১ লাখ ৩৭ হাজার টাকা ব্যয়ে পীরগঞ্জ উপজেলা পরিষদ ওই প্লান্টটির নির্মাণ কাজ বাস্তবায়ন করে।

কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের উদাসীনতার কারণে বর্তমানে এ প্লান্টটি পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। ফলে সাধারন মানুষ তাদের প্রয়োজনে বিশুদ্ধ পানি ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছেন। এ বিষয়ে প্রতিনিয়ত সাধারন মানুষ ক্ষোভ প্রকাশ করে আসছেন।

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা নিতে আসা জামাল উদ্দিন, ইসলাম মিয়া, আফজাল হোসেনসহ একাধিক ব্যক্তির সঙ্গে কথা হলে তারা প্রতিক্রিয়ায় বলেন, যদি প্লান্টটি কাজেই না আসে, তবে এটা নির্মাণের কি প্রয়োজন ছিল?

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রুহুল আমিনের সঙ্গে কথা হলে ‘আয়রন ট্রিটমেন্ট প্লান্টটি’ পরিত্যক্তের কথা স্বীকিার করে বলেন, বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মোঃ আনজারুল হক/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো