রাজধানীতে ইমাম ও ভিন্ন ধর্মের নেতাদের নিয়ে এমপির সম্প্রীতিসভা

রাজধানীর উত্তরায় ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসানের উদ্যোগে নিয়ে প্রায় দুইশতাধিক মসজিদের ইমাম, বিভিন্ন মন্দিরের পুরোহিত এবং সংসদীয় এলাকার সাতটি থানার পূজা কমিটির নেতাদের নিয়ে এক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে মুসলিম,হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ধর্মের আঞ্চলিক নেতারা উপস্থিত ছিলেন। সব ধর্মীয় নেতাদের নিয়ে সম্প্রীতির এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব হাবিব হাসান এমপি।

শুক্রবার (২২ অক্টোবর) বিকাল ৫টায় উত্তরাস্থ এমপির নিজ বাসভবন আহালিয়ায় এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাবিব হাসান বলেন, আমাদের ঢাকা-১৮ এলাকায় সব ধর্মের লোকজনের মাঝে অত্যন্ত সুন্দর সম্প্রীতি অতীতেও বজায় ছিল, ইনশাআল্লাহ ভবিষ্যতেও সম্প্রীতির সেই নজির সৃষ্টি করতে চাই। সম্প্রীতির এ সঙ্কটময় সময়ে আমাদের এলাকার বিভিন্ন মসজিদ, মন্দিরের সম্মানিত নেতারা সম্প্রীতির পক্ষে যে আবেগঘন বক্তব্য দিয়েছেন তা দেখে আমরা জাতির জনকের সৈনিকেরা খুবই খুশি হয়েছি।

তিনি বলেন, মসজিদের খতিবরা অন্য ধর্মের লোকজনদের আমাদের আমানত হিসেবে কোরআন হাদিছের আলোকে যে বক্তব্য রাখেন তা আমরা অনেকেই জানি না। বিশেষ করে অন্য ধর্মের লোকজন হুজুরের বক্তব্য শুনে নিশ্চিত সত্যটা জানতে পেরেছেন। এতে আমরা সবাই উপকৃত হয়েছি।

‘ধর্ম যার যার, সোনার বাংলা সবার’ এই স্লোগানে দিয়ে উত্তরায় অবস্থিত মসজিদুল আয়শার খতিব ও ইমাম মুফতি আব্দুলবাতেন কাশেমী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বের বুকে একটি অনন্য দেশ। আমরা যুগ যুগ ধরে এদেশে মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ধর্মাম্বলীরা একসাথে বসবাস করে আসছি। আমাদের এই সম্প্রীতিকে যারা ইসলামের নাম দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে নষ্ট করতে চাচ্ছে তারা কখনো প্রকৃত মুসলমান হতে পারে না। এরা রাজনৈতিক ফায়দা হাসিলকারী একটি কুচক্রী মহল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো