ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কদমতলী মহল্লা কমিটির বিশাল আয়োজন

চট্টগ্রামে বিশাল আয়োজনের মাধ্যমে সম্পন্ন হলো বাণিজ্যিক এলাকা কদমতলীর ঐতিহ্যবাহী মহল্লা কমিটি কর্তৃক ঈদে মিলাদুন্নবী (সা.)-২০২১।

শনিবার (২৩ অক্টোবর) সকাল থেকে মাংস ও তবারুক বিতরণের মাধ্যমে শুরু হয় কদমতলী মহল্লা কমিটি কর্তৃক আয়োজিত ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লাম) ২০২১ ইং এর শেষ আনুষ্ঠানিকতা।

কদমতলী মহল্লা কমিটির সদস্য সচিব আলহাজ্ব বদরুল হুদা মুরাদের সঞ্চালনায় মিলাদুন্নবী উদযাপন কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ইকরামুল হুদার নেতৃত্ব ও মুখ্য সর্দ্দার আলহাজ্ব নুরুল ইসলাম নুরুর সার্বিক তত্ত্বাবধানে সম্পন্ন হয় তিন দিন ব্যাপী কদমতলী মহল্লা কমিটি কর্তৃক আয়োজিত ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লাম) ২০২১ ইং এর আনুষ্ঠানিকতা।

বুধবার (২০ অক্টোবর) প্রথমে কদমতলী মহল্লা কমিটির নিজস্ব ভবনে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে খতমে কোরআন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর ২য় দিন বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধায় বায়তুশ শরিফের সম্মানিত পীর সাহেব, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ ও লেখক আল্লামা শায়খ মুহাম্মদ আব্দুল হাই নদভী (মা.জি.আ) সহ বিভিন্ন গণ্য মান্য আলেম ওলামার মাধ্যমে বিশ্বনবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লামের শানে অনুষ্ঠিত হয় ওয়াজ ও বিশাল এক আজিমুশশান মিলাদ মাহফিল।

সর্বশেষ শুক্রবার(২২ অক্টোবর) বাদে মাগরিব মাংস ও তাবরুক বিতরণের উদ্দেশ্যে জবাই করা হয় বৃহাদাকারের ৯টি গরু। শুক্রবার রাতে মাংস কাটা সহ রান্নাবান্নার যাবতীয় কাজ এবং সর্বশেষ শনিবার (২৩ অক্টোবর) মহল্লার মানুষদের মাঝে তবারুক বিতরণ সহ দুস্থদের মাঝে তবারুক বিতরণের কাজ তদারকিতে নিয়োজিত ছিলেন কদমতলী মহল্লা কমিটির উপ প্রধান সর্দ্দার (প্রশাসন) আলহাজ্ব ইকরামুল হুদা, সেকান্দার মিয়া-উপ প্রধান সর্দ্দার (সামাজিক), আলহাজ্ব শামসুল আলী যুগ্ন সচিব (প্রশাসন), আলহাজ্ব লিয়াকত আলী সর্দ্দার (অর্থ), আহমেদুর রহমান যুগ্ম সচিব (বিচার), হাজ্বী মহসিন বেগ-যুগ্ন সচিব (সামাজিক), মাহবুব আলম-যুগ্ম সচিব (অর্থ), মিলাদ উপ কমিটির আহবায়ক ও সর্দ্দার ইউনুস কেরু, শেখ আহমেদ, মোহাম্মদ নাছির, আব্দুল সবুর, হাজ্বী ইয়াছীন সেকান্দর আলী, মোঃ আব্দুল নাহিদ, বখতিয়ার উদ্দিন, মোশারফ খান লিটন, দিলদার হোসেন, আব্দুল খালেক, হাজ্বী মোরশেদ বেগ, সাধারণ সদস্য ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন, বিচার উপ কমিটির সদস্য রেজাউল করিম রাসেল, প্রেস ও মিডিয়া উপ কমিটির সদস্য মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী (সামাজিক), সদস্য মোহাম্মদ কাইছার (সামাজিক), মিলাদ উপ কমিটির সচিব আব্দুল মাজেদ সম্রাট, ইসমাইল মিয়া রুবেল, নেতাদার মোহাম্মদ রাসেল মিয়া।

এছাড়া মিলাদুন্নবী উদযাপনের শৃঙ্খলা উপ কমিটির সদস্য হিসেবে যারা তিন দিন যাবত অক্লান্ত পরিশ্রম করে মিলাদুন্নবী উদযাপনের অনুষ্ঠানকে সুচারুরূপে পরিচালনা করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তারা হলেন, শৃঙ্খলা উপ কমিটির আহবায়ক বখতিয়ার উদ্দিন সর্দ্দার, সদস্য সচিব সোহেল আহমেদ(সামাজিক), মোহাম্মদ আলমগীর, রাসেল আরাফাত, এডভোকেট শেখ মোহাম্মদ শওকত, মহিউদ্দিন সুজন, রেজাউল করিম মনু, ইসমাইল মিয়া রুবেল, বশির আহমেদ রিপন, সাজ্জাদ হোসেন জাফর(সামাজিক) মোহাম্মদ হারুন প্রমুখ।

প্রসঙ্গত, কদমতলী মহল্লা কমিটি কর্তৃক অত্যন্ত স্বচ্ছ সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লাম) ২০২১ ইং’তে প্রায় তিন শতাধিক দুস্থ পরিবারকে বিনামূল্যে ভাত ও মাংস বিতরণ করা হয়। সেই সাথে দুপুরে গরীব দুস্থদের জন্যেও খাবারের আয়োজন করা হয়।

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো