সরকারি ঘর দেওয়ার আশ্বাসে অর্থ আত্মসাৎ, পিতা-পুত্র গ্রেপ্তার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহ ও ভূমিহীনদের জন্য নির্মাণ করা ঘর পাইয়ে দেয়ার কথা বলে অর্থ আদায়ের অভিযোগে ফরিদপুরের বোয়ালমারীতে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে গ্রেফতারকৃতদের ফরিদপুর আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার রামনগর গ্রামের মো. হাকিম শেখ (৫০) ও তার পুত্র মো. মনিরুল শেখ (২৫)।

এর আগে শুক্রবার উপজেলার সদর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের জহুর মোল্যার স্ত্রী মোসা. শায়লা বেগম বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

জানা যায়, বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের খাল পাড় এলাকায় একটি সরকারী ঘর পাইয়ে দেয়ার কথা বলে মোসা. শায়লা বেগমের নিকট থেকে পাশের রামনগর গ্রামের মো. হাকিম শেখ ও তার ছেলে মো. মনিরুল শেখ গত ২৫ ফেব্রুয়ারি ৩০ হাজার টাকা নেয়। বোয়ালমারী এসিল্যান্ড অফিসের লোক পরিচয় দিয়ে তারা প্রতারণা করে এই টাকা নেয় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

পরে ঘর না পেয়ে টাকা আদায়ের চেষ্টা করে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত শায়লা বেগম থানায় লিখিত অভিযোগ করেন। এরপর বাদির লিখিত অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে দন্ডবিধির ১৭০/৪০৬/৪২০ ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়। রাতেই অভিযান চালিয়ে পুলিশ দুই আসামিকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন বলেন, ‘এসিল্যান্ড অফিসের কর্মচারী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে দুই প্রতারক প্রতারণা করেছে। বিভিন্ন লোকজনের নিকট থেকে অর্থ হাতিয়ে নিয়েছে। ভূক্তভোগী লিখিত অভিযোগ দেয়ায় মামলা নথিভুক্ত করে প্রতারকদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এর সাথে আর কেউ জড়িত আছে কি না সেই বিষয়গুলোও পুলিশ তদন্ত করে দেখছে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো