দেশ চালাচ্ছে এক অদৃশ্য শক্তি: ফখরুল

এক অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে উল্লেখ করে সেই শক্তি প্রতিমূহুর্তে সবার ওপর নজরদারি করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে প্রয়াত রাজনীতিবিদ অলি আহাদের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, অদৃশ্য শক্তির এত ক্ষমতা, তাদের রাস্তা এত গভীরে চলে গেছে যে, এখন তারা এ দেশের মানুষকে নিয়ন্ত্রণ করছে, এ দেশের সমাজকে নিয়ন্ত্রণ করছে। এ রকম একটা অবস্থার মধ্যে আমরা গণতন্ত্রের লড়াইটা করছি।

ঐক্যবদ্ধ আন্দোলনে অংশগ্রহণের জন্য সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান রেখে মির্জা ফখরুল বলেন, আমরা আমাদের ছোট-খাটো সমস্যাগুলো ভুলে এই মুহূর্তে আসুন ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের স্বপ্নগুলোকে আবার ফিরিয়ে আনতে লড়াই করি, সংগ্রাম করি। একটা ইস্যুতে এই লড়াই- গণতন্ত্রের জন্য লড়াই। একসঙ্গে লড়াই করে দেশকে এই ভয়াবহ অবস্থা থেকে বের করে আনতে হবে। তারপর যার যেটা বোঝাপড়া তা করে নেবেন।

প্রয়াত রাজনীতিক অলি আহাদের মেয়ে বিএনপি দলীয় এমপি ব্যারিস্টার রুমিন ফারহানার সভাপতিত্বে ও ডা. জাহিদ উর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো