তেঁতুলিয়ায় দুই প্রার্থী বাদে সবারই মনোনয়নপত্র বহাল

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ৭ টি ইউনিয়নের আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর ২০২১) সকাল থেকে বিকেল পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ জাহাঙ্গীর আলম এবং নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আলী হোসেন তাদের নিজ নিজ কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র বাতিল হয়েছে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের সাধারন সদস্য পদপ্রার্থী এক জনের ও শালবাহান ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য পদপ্রার্থী অপর আরেক জনের। তাদের কৃষি ঋণ খেলাপি থাকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই মনোনয়ন পত্র বাতিল করেন, উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাইয়ের পর উপজেলার চেয়ারম্যান পদে ৩৩ জন, সাধারন সদস্য ২৫৯ জন, সংরক্ষিত নারী সদস্য ৯২ জন মোট ৩৮৪ জন বৈধ প্রার্থী রইলেন।

এর আগে গত রোববার (১৭ অক্টোবর) চেয়ারম্যান পদে ৩৩ জন, সাধারণ সদস্য পদে ২৬১ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৯২ জন মোট ৩৮৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলী হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। এরই মধ্যে নির্বাচনি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে ২১ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৪ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৫ অক্টোবর। জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

তিনি আরোও জানান, এবার উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে পুরুষ ভোটার ৫ হাজার ৭’শ ৫৫ জন, নারী ভোটার ৫হাজার ৭’শ ১৪ জন, তিরনইহাট ইউনিয়নে পুরুষ ভোটার ৭হাজার ১০ জন, নারী ভোটার ৬হাজার ৯’শ ৬৩ জন, তেঁতুলিয়া ইউনিয়নে পুরুষ ভোটার ৮হাজার ১’শ ১৫ জন, নারী ভোটার ৮ হাজার ৪’শ ৩ জন, শালবাহান ইউনিয়নে পুরুষ ভোটার ৮হাজার ১’শ ৯৫ জন, নারী ভোটার ৮হাজার ২’শ ৮২ জন, বুড়াবুড়ি ইউনিয়নে পুরুষ ভোটার ৪ হাজার ৬’শ জন, নারী ভোটার ৪ হাজার ৫’শ ২৬ জন, ভজনপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৬হাজার ৪’শ ২২ জন, নারী ভোটার ৬হাজার ৪’শ ২ জন, দেবনগড় ইউনিয়নে পুরুষ ভোটার ৮হাজার ৬’শ ১৯ জন, নারী ভোটার ৮হাজার ২’শ ২১ জন। এতে মোট ভোটার হলেন, পুরুষ ৪৮ হাজার ৭’শ ১৬জন এবং নারী ৪৮ হাজার ৫’শ ১১জন। উপজেলায় মোট ভোটার রয়েছেন ৯৭ হাজার ২’শ ২২জন। তালিকাভুক্ত এই ভোটাররাই দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাদের মূল্যবান ভোট দিতে পারবেন।

এস এম আল-আমিন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো