ছাত্রদল নেতা যোগ দিলেন ছাত্রলীগে, ফেসবুকে নিন্দার ঝড়

ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাটে নাজিউর রহমান মঞ্জু নামে এক সাবেক ছাত্রদল নেতা দুলারহাট থানা ছাত্রলীগের সভাপতি পদ বাগিয়ে নিতে তৎপর হয়ে উঠেছেন বলে অভিযোগ উঠেছে। বর্তমানে তিনি দুলারহাট থানার নীলকমল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। এতে প্রকৃত ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্য তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

এ ছাড়াও নেতাকর্মীদের দাবি, বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী তার বয়স ২৯ বছর অতিক্রম করেছে। গত ১ জুন ২০২১ইং তার বয়স ২৯ বছর পূর্ণ হয়। তাকে সভাপতি করা হলে গঠনতন্ত্রের পরিপন্থী হবে।

জানা যায়, ২০০৬ সালে উপজেলার নীলকমল ইউনিয়ন ছাত্রদলের কমিটিতে নাজিউর রহমান মঞ্জু প্রচার সম্পাদক ছিলেন। এছাড়াও তাদের আত্মীয়-স্বজন বিএনপির রাজনীতির সাথে জড়িত রয়েছেন। তার পিতা মোঃ কাজল ২০০৮ সালে বিএনপি থেকে আ’লীগে যোগদান করেন। এদিকে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী তার বয়স ২৯ বছর পার হয়েছে।

আরো জানা যায়, তার পরিবারের মধ্যে পিতাকে নিয়ে আওয়ামী লীগে যোগ দিয়েই স্থানীয় কতিপয় আওয়ামী লীগ নেতার মাধ্যমে নীলকমল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ বাগিয়ে নেন নাজিউর রহমান মঞ্জু। বর্তমানে দুলারহাট থানা ছাত্রলীগের সভাপতি পদ বাগিয়ে নিতে তৎপর হয়ে উঠেছেন।

একজন পদধারী ছাত্রদল নেতা যদি ২০০৮ সালে আ’লীগে যোগদান করে দুলারহাট থানা ছাত্রলীগের সভাপতি পদ পায়, তবে দলের জন্য অশনি সংকেত বলে মনে করছেন প্রকৃত ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ বিষয়ে ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিমেল জানান, বিষয়টি আমরা অবগত আছি। এ বিষয়ে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নাজির রহমান মঞ্জু বিএনপিতে বিগত দিনে রাজনীতি করেছেন এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি

এ বিষয়ে মুঠোফোনে নাজিউর রহমান মঞ্জুর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমাকে ঘায়েল করার জন্য প্রতিপক্ষের লোকজন বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। আমি কখনও ছাত্রদল করিনি। আমি ছাত্রলীগের একজন কর্মী হিসেবেই আছি।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সংসদ সোহান খান বলেন, বিষয়টা আমি জানতে পেরেছি ভোলার দুলার হাট থানায় যে ছেলেটাকে কমিটির সভাপতি করা হয়েছে। তিনি ছাত্রদলের রাজনীতির সাথে না কি যুক্ত ছিলেন। এ বিষয় আমি কেন্দ্রীয় কমিটির সবার সাথে কথা বলে ব্যবস্থা নিব এবং আমার ফেসবুক আইডি থেকে নিজে একটা পোস্ট করে নিন্দা জানিয়েছি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো